রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

পাকিস্তানি পেসার মোহাম্মদ মুনাফ আর নেই

সংবাদ নারায়ণগঞ্জঃ- চলে গেলেন পাকিস্তানের এক সময়ের সাড়া জাগানো পেসার মোহাম্মদ মুনাফ। মঙ্গলবার নেদারল্যান্ডসের আমস্টারডামে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। সাবেক এই টেস্ট ক্রিকেটারের মৃত্যুতে শোক জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

খেলোয়াড়ি জীবনে ডানহাতি পেসার ছিলেন মুনাফ। লম্বা ও সুদর্শন চেহারার জন্য তার আলাদা জনপ্রিয়তা ছিল। পাকিস্তানের কিংবদন্তি ব্যাটসম্যান হানিফ মোহাম্মদের সহপাঠী ছিলেন তিনি। একইসঙ্গে পড়েছেন বিখ্যাত সিন্ধ মাদরাসাতুল ইসলাম স্কুলে। পরে পাকিস্তানের জাতীয় দলে একসঙ্গে খেলেছেনও।

১৯৫৭-৫৮ মৌসুমে পাকিস্তানের ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে ছিলেন মুনাফ। তবে সেবার তার মাঠে নামার সুযোগ হয়নি। পরে ১৯৫৯ সালে লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হয় মুনাফের।

১৯৬০-৬১ মৌসুমে ভারত এবং ১৯৬২ সালে গুরুত্বপূর্ণ ইংল্যান্ড সফরেও সুযোগ হয়েছিল প্রয়াত এই পেসারের। ১৯৫৯ থেকে ১৯৬২ সালের মধ্যে তিনি পাকিস্তানের হয়ে খেলেছেন ৪টি টেস্ট। ৩১ গড়ে উইকেট নিয়েছেন ১১টি। তার ক্যারিয়ারসেরা বোলিং ফিগার ছিল ৪২ রানে ৪ উইকেট, সেটি আবার ঢাকায়। ১৯৬২ সালে ঢাকায় (তখনকার ডাক্কা) ইংল্যান্ডের বিপক্ষে এমন বোলিং করেন এই পেসার।

প্রথম শ্রেণির ক্যারিয়ারটা মোটামুটি সমৃদ্ধই ছিল মুনাফের। ১৯৫৩-৫৪ থেকে ১৯৭০-৭১ সাল পর্যন্ত ৭১টি প্রথম শ্রেণির ম্যাচে অংশ নিয়েছেন, পেয়েছেন ১৮০ উইকেট।

নিউজটি শেয়ার করুন...


© 2022 Sangbadnarayanganj.com - All rights reserved
Design & Developed by POPULAR HOST BD